‘মন কি বাত’র শততম পর্বে বিশেষ স্ক্রিনিং-

প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৩; সময়: ৫:০১ অপরাহ্ণ |

মন কি বাত-এর ১০০তম পর্বের একটি বিশেষ স্ক্রিনিং এর আয়োজন করেছে ঢাকাস্থ ভারতীয় হাকমিশন।

রোববার (৩০ এপ্রিল) অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বাংলাদেশে ভারতীয় শিক্ষার্থী ও সম্প্রদায়ের সদস্যগণ হাইকমিশন প্রাঙ্গনে এই বিশেষ স্ক্রিনিং-এ যোগ দেন। এ সময় ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা উপস্থিত ছিলেন।

‘মন কি বাত’ হল একটি মাসিক রেডিও অনুষ্ঠান যা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হোস্ট করে থাকেন। অনুষ্ঠানটি অল ইন্ডিয়া রেডিও, দূরদর্শন ও অন্যান্য বেসরকারি রেডিও চ্যানেলে সম্প্রচার করা হয়।

এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জাতীয় গুরুত্বের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন এবং সেগুলো সম্পর্কে তাঁর চিন্তাভাবনা ও মতামত বিনিময় করেন।

এই অনুষ্ঠানটির সূচনা ঘটে ২০১৪ সালের ৩ অক্টোবর। তখন থেকে এটি ভারতের নাগরিকদের সঙ্গে সংযোগ স্থাপনের ক্ষেত্রে প্রধানমন্ত্রীর জন্য একটি জনপ্রিয় মাধ্যম হয়ে উঠেছে। মন কি বাত-এর ১০০তম পর্বটি ছিল আজ।

অনুষ্ঠানটি সামাজিক সমস্যা, শিক্ষা, স্বাস্থ্য, খেলাধুলা ও সংস্কৃতিসহ বিস্তৃত বিষয়াবলিকে অন্তর্ভুক্ত করেছে। প্রধানমন্ত্রী নাগরিকদের সাথে মিথস্ক্রিয়া করতে এবং তাদের ইতিহাস ও অভিজ্ঞতা বিনিময় করার জন্য এই শো-টি ব্যবহার করে থাকেন। প্রধানমন্ত্রীকে ভারতের জনগণের সঙ্গে সংযুক্ত করার সক্ষমতা এবং নাগরিকদের সম্পৃক্ততা ও সুশাসনে অংশগ্রহণকে উন্নীত করার প্রচেষ্টার জন্য অনুষ্ঠানটি ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

ডিজাইন ও কারিগরি: চট্টগ্রাম লাইভ
উপরে