ঘোষণাতেই অবরোধ, প্রভাত নেই রাজপথে

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২৩; সময়: ১১:৩৯ পূর্বাহ্ণ |

সরকারের পদত্যাগ এবং নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে দেশব্যাপী বিএনপি ও সমমনারা বিভিন্ন দফায় অবরোধ ডাক দিচ্ছে। কিন্তু সেই অবরোধ কেবল ঘোষণাতেই আটকে যাচ্ছে। রাজপথে এর প্রভাব একেবারে নেই।

সকালে চট্টগ্রাম শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে সকল প্রকার যানবাহন চলাচল করছে। চট্টগ্রাম নয় ঢাকাসহ সারাদেশে একই অবস্থা।

রাজধানীর মিরপুর, শেওড়াপাড়া, আগারগাঁও এলাকায় অন্যদিনের মতোই যান চলাচল করতে দেখা গেছে। কোনো পিকেটিং বা মিছিলের খবর পাওয়া যায়নি। এদিন আওয়ামী লীগের নেতাকর্মীদেরও সড়কে সতর্ক পাহারায় দেখা যায়নি।

রাজধানীর কালশী, মিরপুর ১২ এলাকায় কয়েকজন গাড়িচালক ও চালকের সহকারী জানান, সকাল থেকেই স্বাভাবিকভাবে গাড়ি চালাতে পারছেন তারা। কোথাও কোনো বাধার মুখে পড়েননি। কমতি ছিল না যাত্রীরও। অন্য দিনের মতোই খোলা রয়েছে দোকান-পাট, অফিস ও শিক্ষাপ্রতিষ্ঠান।

অবরোধকে কেন্দ্র করে চট্টগ্রাম ও রাজধানীতে সতর্ক অবস্থায় রয়েছে পুলিশ। গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে পুলিশের টহল গাড়ি চলাচল করতে দেখা গেছে।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যাওয়ার পর দফায় দফায় হরতাল-অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলো। এ পর্যন্ত শেষ হওয়া আট দফা অবরোধ-হরতাল কর্মসূচিতে মঙ্গলবার বিরতি রাখা হয়েছে। এর বাইরে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির দিনেও কর্মসূচি ছিল না।

ডিজাইন ও কারিগরি: চট্টগ্রাম লাইভ
উপরে