চট্টগ্রামে ভারতের সহকারী হাইকমিশনের উদ্যোগে নারী দিবস উদযাপন

প্রকাশিত: মার্চ ৭, ২০২৪; সময়: ১১:০৪ অপরাহ্ণ |

ভারতীয় সহকারী হাইকমিশন চট্টগ্রাম এর উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে এক সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৭ মার্চ) সন্ধ্যায় খুলশীস্থ সহকারী হাইকমিশন প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে রাজনীতি, ব্যবসা, একাডেমিয়া, মিডিয়া, শিল্পকলা সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি, মেডিকেল শিক্ষার্থী এবং বিভিন্ন পটভূমির বিশিষ্ট নারীরা উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়েশা খান এমপি।

ওয়াসিকা আয়েশা খান তার বক্তব্যে বাংলাদেশী নারীদের ভূমিকা ও কৃতিত্বের জন্য গর্ব প্রকাশ করেন এবং জোর দিয়ে বলেন যে, গত এক দশকে বাংলাদেশ সরকারের নেতৃত্বে বাংলাদেশ নারীর ক্ষমতায়নে রোল মডেল হয়েছে। আরও অন্তর্ভুক্তিমূলক ও ন্যায়সঙ্গত সমাজ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেশ কিছু প্রগতিশীল পদক্ষেপ নিচ্ছেন।

অতিথিদের স্বাগত জানিয়ে সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জন আন্তর্জাতিক নারী দিবসের আগে সর্বস্তরের নারীদেরকে উৎসবের শুভেচ্ছা ও শুভকামনা জানান।

তিনি আরও বলেন, ভারত নারী নেতৃত্বাধীন উন্নয়ন এবং লিঙ্গ সমতাকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করেছে। ভারত ও বাংলাদেশ উভয় দেশের নারী ও মেয়েরা দুই দেশের মধ্যে সম্পর্ক আরও শক্তিশালী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

অনুষ্ঠানে বিশিষ্ট নারী নেত্রীদের মধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র আফরোজা কালাম, ফুলকি সহজপাঠ বিদ্যালয়ের সর্বাধ্যক্ষ শীলা মোমেন, সঙ্গীত ভবনের পরিচালক কাবেরী সেনগুপ্তা, দৈনিক বাংলা এর বুরোচিফ ডেইজি মওদুদ তাদের মতামত ব্যক্ত করেন।

পরে নৃত্য প্রশিক্ষক প্রমা অবন্তীর পরিচালনায় ওডিসি এন্ড ট্যাগোর ডান্স মুভমেন্ট সেন্টারের শিক্ষার্থীরা আনন্দদায়ক ঐতিহ্যবাহী ভারতীয় লোকনৃত্য দিয়ে দর্শকদের মন্ত্রমুগ্ধ করে।

ডিজাইন ও কারিগরি: চট্টগ্রাম লাইভ
উপরে