মিয়ানমানর সীমান্ত দিয়ে অস্ত্র-শস্ত্র প্রবেশের সুযোগ নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৪; সময়: ৯:০৮ অপরাহ্ণ |

মিয়ানমার সীমান্তে সরকার ও আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে এবং দেশে অস্ত্র-শস্ত্র প্রবেশের কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রাম পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন ক্ষকে জেলার আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমারে অভ্যন্তরীণ সংঘাতে সীমান্ত এলাকায় বিভিন্ন অনভিপ্রেত ঘটনা ঘটছে, তবে সেসব নিয়ে সরকার প্রয়োজনী উদ্যোগ নিচ্ছে। মিয়ানমার সীমান্তে সরকার ও আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে এবং দেশে অস্ত্র-শস্ত্র প্রবেশের কোনো সুযোগ নেই।

ড. ইউনূসের প্রসঙ্গে মন্ত্রী বলেন, ড. ইউনূসের বিষয়ে আলাদত যা নির্দেশনা দিচ্ছে, সরকার এবং পুলিশ সে অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নিচ্ছে।

তিনি আরও বলেন, মিয়ানমার সীমান্ত থেকে বিভিন্ন সশস্ত্র গোষ্ঠীর মাধ্যমে অস্ত্র বাংলাদেশে প্রবেশ করছে বলে যেসম খবর পাওয়া যাচ্ছে, তাতে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।

আগামী উপজেলা নির্বাচনকে ঘিরে পদক্ষেপের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা জানেন কিছুদিন আগে নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খল একটি জাতীয় নির্বাচন সারা দেশে উপহার দেয়া হয়েছে। এ নির্বাচন উপলক্ষে পৃথিবীর বিভিন্ন দেশ আমাদের প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছে। এ নির্বাচনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আগামী নির্বাচনও সুশৃঙ্খলভাবে সমাপ্ত হবে এটা আশা রাখি।

এ সময় সিএমপি পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়, ডিআইজি নুরে আলম মিনা, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, পুলিশ সুপার এস এম শফিউল্লাহসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডিজাইন ও কারিগরি: চট্টগ্রাম লাইভ
উপরে