ইউনুস শ্রমিকদের টাকা আত্মসাৎ করেছে : নাছির

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৩; সময়: ৯:৪০ অপরাহ্ণ |

ড. ইউনুস শ্রমিকদের টাকা আত্মসাৎ করেছে বলে মন্তব্য করেছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এছাড়া ইউনুসের জন্য বিদেশীদের দেওয়া বিবৃতি স্বাধীন দেশের বিচার ব্যবস্থার জন্য হুমকি এবং যা বড় ধরনের আন্তর্জাতিক অপরাধ।

শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকেলে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বায়েজিদ থানা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি, ১৬০ জন কথিত বিশ্বনেতা বিবৃতি দিয়ে ড. ইউনুসের স্বার্থ রক্ষায় মামলা স্থগিত করার কথা বললেও এই মামলা সরকার দায়ের করেনি। মামলাটি করেছেন ড. ইউনুসের পরিচালনাধীন প্রতিষ্ঠানের শ্রমিক কর্মচারীরা শ্রম আদালতে। তাদের অভিযোগ ড. ইউনুস শ্রমিক-কর্মচারীদের ন্যায্য পাওনা ২৫ কোটি টাকার বেশি অর্থ প্রদান না করে সেগুলো আত্মসাৎ করেছেন। ড. ইউনুসের অপরাধ ধামাচাপা দেওয়ার জন্য একটি চিহ্নিত আন্তর্জাতিক কুচক্রী মহল বাংলাদেশের স্বাধীন বিচার বিভাগ, বিচারালয় ও শ্রম আইনের বিরুদ্ধে অনৈতিক ও অযাচিত হস্তক্ষেপ করেছে।

তিনি বলেন, কথিত পরাক্রমশালী দেশ কুটনৈতিক শিষ্টাচার লঙ্ঘন করে যদি বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলায় এবং স্বাধীনতা ও সার্বভৌমত্বকে আঘাত করার অপচেষ্টা চালায় তাহলে তাদের বিরুদ্ধে পাল্টা ব্যবস্থা নেয়াটা অপরিহার্য হয়ে পড়ে।

বায়েজিদ থানা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল নবী লেদুর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাঈনুদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী। এতে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি, চট্টগ্রাম ১০ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মহিউদ্দিন বাচ্চু।

ডিজাইন ও কারিগরি: চট্টগ্রাম লাইভ
উপরে