জন্মাষ্টমীতে হিন্দু ডক্টরস এসোসিয়েশনের শোভাযাত্রা

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৩; সময়: ৭:১৪ অপরাহ্ণ |

ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রা করেছে হিন্দু ডক্টরস এসোসিয়েশন চট্টগ্রাম। এছাড়া নগরীর চেরাগি পাহাড় এবং কোতোয়ালী মোড়ে স্থাপিত দুটি চিকিৎসা বুথ থেকে জন্মাষ্টমীর শোভাযাত্রায় অংশ নেয়া শতাধিক নারী পুরুষকে চিকিৎসা সহায়তা দেয়া হয়।

বুধবার (৬ সেপ্টেম্বর) দিনব্যাপী নানা আয়োজন করে সংগঠনটি।

এর আগে জন্মাষ্টমী উপলক্ষে সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) পুরাতন একাডেমিক ভবনের সামনে থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়ে নগরীর প্রবর্তক মোড়ে বেলুন উড়ানোর মধ্য দিয়ে দু’দিনব্যাপী কর্মসূচির শুরু হয়।

এরপর এসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা. প্রদীপ কুমার দত্ত ও সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. সুযত পালের নেতৃত্বে সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যরা শোভাযাত্রায় অংশ নেন। শোভাযাত্রাটি চমেক হাসপাতালের প্রধান ফটক হয়ে প্রবর্তক মোড় ঘুরে নগরীর চকবাজার, রহমতগঞ্জ ও জেএমসেন হলের সামনে দিয়ে চেরাগি পাহাড়ে স্থাপিত চিকিৎসা বুথে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে এক সংক্ষিপ্ত বক্তব্যে বক্তারা বলেন, দুষ্টের দমন ও শিষ্টের পালনের জন্য মানবপ্রেম প্রচারের উদ্দেশ্যে সাড়ে পাঁচ হাজার বছর আগে ভগবান শ্রীকৃষ্ণের আর্বিভাব হয়েছিল। শ্রীকৃষ্ণের আদর্শ ধারণ করতে পারলেই হানাহানিমুক্ত বিশ্ব গড়ে তোলা সম্ভব।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডা. দুলাল দাশ, অধ্যাপক ডা. প্রবীর কুমার দাশ, অধ্যাপক ডা. শিব শংকর সাহা, অধ্যাপক ডা. রজত কুমার বিশ্বাস, অধ্যাপক ডা. চন্দন কুমার দাশ, অধ্যাপক ডা. সুভাষ মজুমদার, অধ্যাপক ডা. ধনঞ্জয় মজুমদার, অধ্যাপক ডা. জয়ব্রত দাশ, অধ্যাপক ডা. শিউলি মজুমদার, অধ্যাপক ডা. প্রদীপ কায়স্থগীর। দু’দিন ব্যাপী এই কর্মসূচির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ডা. অসীম চৌধুরী, ডা. সীমান্ত ওয়াদ্দাদার, ডা. সাগর চৌধুরী, ডা. দিলীপ চৌধুরী, ডা. পীযুষ মজুমদার, ডা. অঞ্জন বল ও ডা. দেবাঙ্কুর সরকার প্রাচী। কর্মসূচির দ্বিতীয় দিন আগামী ৭ আগস্ট নগরীর একটি রেস্টুরেন্টে একটি বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হবে।

ডিজাইন ও কারিগরি: চট্টগ্রাম লাইভ
উপরে