বঙ্গবন্ধুর সমাধিতে প্রণয় ভার্মার শ্রদ্ধা

প্রকাশিত: আগস্ট ৯, ২০২৩; সময়: ৩:৩৬ অপরাহ্ণ |

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা।

বুধবার (৯ আগস্ট) হাইকমিশনার বঙ্গবন্ধুর ৪৮তম মৃত্যুবার্ষিকীতে তাঁর প্রতি এই উষ্ণ শ্রদ্ধা নিবেদন করেন।

একটি স্বাধীন, আধুনিক জাতি হিসেবে বাংলাদেশের ইতিহাস গঠন ও অগ্রগতিতে তাঁর চিরস্থায়ী পরম্পরা ও তাঁর ঐতিহাসিক অবদানের প্রতি শ্রদ্ধা জানিয়ে হাইকমিশনার বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

সমাধি পরিদর্শনকালে, হাইকমিশনার ভার্মা দৃঢ় প্রত্যয়ের সঙ্গে বলেন যে, বঙ্গবন্ধুর দূরদর্শিতা ও আদর্শ আগামী প্রজন্মের জন্য ভারত ও বাংলাদেশ এবং তাদের জনগণের মধ্যে মৈত্রীর দৃঢ় বন্ধনকে নির্দেশনা দেবে ও অনুপ্রাণিত করবে। বঙ্গবন্ধুর ঐতিহ্যকে সম্মান জানাতে, এই দুই দেশ ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে তাদের যৌথ আত্মত্যাগের কথাও স্মরণ করে যা তাদের বিশেষ সম্পর্কের ভিত্তি হিসেবে কাজ করে চলেছে।

এই সফরে হাইকমিশনার ওড়াকান্দিও পরিদর্শন করে মতুয়া সম্প্রদায়ের সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন এবং শ্রীধাম ওড়াকান্দিতে পবিত্র মন্দিরে প্রার্থনা করেন।

তিনি জোর দিয়ে বলেন, মানুষে-মানুষে যোগাযোগ ভারত-বাংলাদেশ সম্পর্কের কেন্দ্রবিন্দুতে রয়েছে এবং তিনি দুই দেশের মধ্যে সাংস্কৃতিক বিনিময় ও উন্নয়ন অংশীদারিত্ব জোরদার করার জন্য ভারতের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

ডিজাইন ও কারিগরি: চট্টগ্রাম লাইভ
উপরে