ভোটের আগে মাঠে নামছে হেফাজত!

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২৩; সময়: ১১:৫৮ পূর্বাহ্ণ |

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ সংসদ নির্বাচন। ইতিমধ্যে বিএনপিসহ সমমনা দলগুলো নির্বাচন বয়কট করে আন্দোলন চালিয়ে যাচ্ছে। এবার ভোটের আগে মাঠে নামতে চাচ্ছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

হেফাজতে ইসলাম বাংলাদেশ এর প্রচার সম্পাদক মুফতি কিফায়াতুল্লাহ আজহারী গণমাধ্যমে বিবৃতি দিয়ে কঠোর কর্মসূচির হুশিয়ারি দিয়েছেন।

বিবৃতিতে সংগঠনটির আলোচিত নেতা মাওলানা মামুনুল হক ও মুফতি মুনির হুসাইন কাসেমীসহ হেফাজতের কারাবন্দি সব আলেম-ওলামার মুক্তির দাবি জানানো হয়। এই দাবি মানা না হলে খুব শিগগিরই হেফাজত আমির আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীর সঙ্গে আলোচনা করেই তারা কর্মসূচি ঘোষণা করবেন বলে জানানো হয় বিবৃতিতে।

গত একমাস আগে জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলনে সংগঠনের শীর্ষনেতাদের বেঁধে দেওয়া আল্টিমেটাম অনুযায়ী কারাবন্দি নেতাকর্মীর মুক্তি এবং ২০১৩ সাল থেকে অদ্যাবধি তাদের নেতাকর্মীদের নামে দায়েরকৃত সব মিথ্যা মামলা প্রত্যাহার না করায় নির্বাচনের আগে সংগঠনের শীর্ষনেতারা কঠোর কর্মসূচিতে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

সূত্রমতে, হেফাজতের কেন্দ্রয় নীতি নির্ধাকরা চট্টগ্রাম ও ঢাকায় বেশ কয়েকবার বৈঠক করেছে। সেখানে আন্দোলনে য্ওয়ার রুপরেখা তৈরি করা হয়। বোটের দিন ঘনিয়ে আসলে হেফাজত কর্মসূচি দিয়ে মাঠে নামবে। আপাতত কেন্দ্রীয় নেতাদের মুক্তির ইস্যু নিয়ে মাঠে নামলেও পরবর্তীতে অন্য কর্মসূচিতে যাবে তারা।

ডিজাইন ও কারিগরি: চট্টগ্রাম লাইভ
উপরে