মোদীর উপহারের ৩১টি অ্যাম্বুলেন্স, ২০ টন মেডিক্যাল সামগ্রী হস্তান্তর

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২১; সময়: ৮:৫৯ অপরাহ্ণ |

বাংলাদেশে এসে পৌঁছেছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেওয়া উপহারের অংশ হিসেবে ৩১টি অ্যাম্বুলেন্স ও ২০ টন মেডিক্যাল সামগ্রী। মঙ্গলবার ( ১৭ আগস্ট) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে বাংলাদেশকে এই অ্যাম্বুলেন্স হস্তান্তর করা হয়।

উপহার হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

অনুষ্ঠানে পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, ভারত আমাদের বন্ধু রাষ্ট্র। করোনাকালে ভারতের এই অ্যাম্বুলেন্স ও মেডিক্যাল সামগ্রী দেওয়ায় আমরা তাদের প্রতি কৃতজ্ঞ।

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেন, ভারতের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এই উপহার দেওয়া হচ্ছে। এই উপহার হস্তান্তর করতে পেরে আমরা আনন্দিত। বাকি অ্যাম্বুলেন্সগুলোও কয়েক সপ্তাহের মধ্যেই আসবে।

চলতি বছর ২৬-২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশ সফরকালে স্বাস্থ্যসেবা উন্নয়নের জন্য, বিশেষ করে বাংলাদেশে কোভিড-১৯ মহামারি মোকাবিলার যৌথ প্রচেষ্টায়, ১০৯ টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স উপহার দেওয়ার ঘোষণা করেছিলেন। সেই প্রতিশ্রুতি পূরণে প্রথম ধাপে ৩১টি অ্যাম্বুলেন্স এখন এসেছে।

ভারতীয় হাইকমিশন জানায়, অ্যাম্বুলেন্সগুলো কোভিড মহামারি মোকাবিলায় এই উপহার বাংলাদেশের ভ্রাতৃত্বপূর্ণ জনগণের সহায়তার জন্য ভারতের অব্যাহত ও দীর্ঘমেয়াদী অঙ্গীকারের প্রতিফলন।

ডিজাইন ও কারিগরি: চট্টগ্রাম লাইভ
উপরে