চট্টগ্রামে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের চেক বিতরণ

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৩; সময়: ৬:২৭ অপরাহ্ণ |

বিজ্ঞান শিক্ষা প্রসারে নিবেদিত থেকে তরুণ বিজ্ঞানীদের উদ্ভাবনীমূলক কাজে পৃষ্ঠপোষকতা প্রদানপূর্বক জনসাধারণের মধ্যে বিজ্ঞান সচেতনতা সৃষ্টি করার লক্ষ্যে চট্টগ্রামে চেক বিতরণ করেছে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর। শনিবার (১৫ অক্টোবর) বিকালে নগরীর জামালখানে হোয়াইট বোর্ড সায়েন্স বিজ্ঞান ক্লাবকে এক লক্ষ টাকা চেক তুলে দেওয়া হয়।

চেক তুলে দেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের উর্ধ্বতন আর্টিস্ট কাম অডিও ভিস্যুয়াল অফিসার সৌমিত্র কুমার বিশ্বাস।

এর আগে বায়ুশক্তি : নবায়নযোগ্য শক্তির উৎস শীর্ষক বিজ্ঞান সভা অনুষ্ঠিত হয়। হোয়াইট বোর্ড সায়েন্স বিজ্ঞান ক্লাবের সমন্বয়ক মাহির আজরফের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক বিপ্লব পার্থ। এ সময় উপস্থিত ছিলেন হোয়াইট বোর্ড সায়েন্স বিজ্ঞান ক্লাবের সদস্য মোহাম্মদ আশহাব বিন ওয়াহিদ, এসএম আহসান তোহায়া, অঞ্জন পাল, তাহমিদা সায়ীরা ফারহা, ঋত্বিকা চৌধুরী, অনুভব রুদ্র, জাবেদ মাহমুদ প্রমুখ।

সৌমিত্র কুমার বিশ্বাস বলেন, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর কর্তৃপক্ষ নিয়মিত বিজ্থান মেলা, বিজ্ঞান বিষয়ক সেমিনার, বিজ্ঞান প্রদর্শনী, ভ্রাম্যমাণ বিজ্ঞান প্রদর্শনী, বক্তৃতামালা, সেমিনার, অলিম্পিয়াড ও বিজ্ঞান ওয়ার্কশপের আয়োজন করে। এছাড়া দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে বিজ্ঞান ও প্রযুক্তি চর্চাকে শিক্ষার্থীদের কাছে জনপ্রিয় করার লক্ষ্যে নিয়মিত আর্থিক সহযোগিতা প্রদান করে। বিজ্ঞান ও প্রযুক্তি র উৎকর্ষতা বৃদ্ধিতে ও শিক্ষার্থীদের মধ্যে বিজ্ঞান চেতনার বিকাশ এবং বিজ্ঞান বান্ধব পরিবেশ সৃষ্টিতে হোয়াইট বোর্ড সায়েন্স বিজ্ঞান ক্লাব বিশেষ ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করেন তিনি।

ডিজাইন ও কারিগরি: চট্টগ্রাম লাইভ
উপরে