চট্টগ্রামে ভারতীয় ফুড ও ফিল্ম ফ্যাস্টিভল

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২৩; সময়: ৭:৩২ অপরাহ্ণ |

ভারতীয় সহকারী হাইকমিশন-চট্টগ্রামের উদ্যোগে ফুড ও ফিল্ম ফ্যাস্টিভল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ নভেম্বর) থিয়েটার ইনস্টিটিউটে ব্যাপক আড়ম্বর ও প্রদর্শনীর মধ্য দিয়ে দিনব্যাপী এই ফ্যাস্টিভল অনুষ্ঠিত হয়।

উৎসবে হিন্দুস্তানি শাস্ত্রীয় সঙ্গীতের আয়োজন করে সদরং উচঙ্গ সঙ্গীত পরিষদ।

চট্টগ্রামের সর্বস্তরের বিপুল সংখ্যক নাগরিক এবং ভারতীয় সম্প্রদায়ের সদস্যরা এই অনুষ্ঠানে উৎসাহের সাথে অংশ নেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেণ্য সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. অনুপম সেন।

তার ভাষণে, তিনি ভারতের বৈশ্বিক নেতৃত্বের প্রশংসা করেন এবং বলেন, “বিশ্ব বৈশ্বিক সমস্যা সমাধানের জন্য ভারতের দিকে তাকিয়ে আছে”। ভারতের সভ্যতাগত নীতি এবং মূল্যবোধ বিশেষভাবে সহ-অস্তিত্ব এবং বৈচিত্র্যের মধ্যে ঐক্যের কথা স্মরণ করার সময়। তিনি বলেন যে, ঋগবেদ সম্ভবত বিশ্বের প্রাচীনতম ধর্মীয় গ্রন্থ।

ভারতীয় সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জন তার স্বাগত বক্তব্যে ব্যক্ত করেন যে, ভারতীয় খাবার এবং ভারতীয় চলচ্চিত্র ভারতের বাহ্যিক ব্যস্ততার মধ্যে সবচেয়ে কার্যকর সফট পাওয়ার টুল হিসেবে প্রমাণিত হয়েছে। ভারত ও বাংলাদেশের মধ্যে অভিন্ন সাংস্কৃতিক ঐতিহ্যের প্রতি গর্ব প্রকাশ করার সময়, তিনি বলেন, অনেক কিছু এই দুই দেশের মানুষকে আবদ্ধ করে, বিশেষ করে তাদের ভাগ করা ইতিহাস, সাংস্কৃতিক ঐতিহ্য এবং সঙ্গীত, সাহিত্য ও শিল্পের প্রতি অনুরাগ।

পেনিনসুলা, ওয়েল পার্ক, ওয়েল ফুড, বারকোড, তাভা, বনজোর এবং হান্ডি নামে চট্টগ্রামের নেতৃস্থানীয় হোটেল এবং রেস্তোরাঁগুলি ভারতের ভেজ এবং ননভেজ উভয় ধরনের রন্ধনসম্পর্কীয় বিশেষত্ব উপস্থাপন করে ফ্যাস্টিভলে।

ডিজাইন ও কারিগরি: চট্টগ্রাম লাইভ
উপরে