চট্টগ্রামে বঙ্গমাতা আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট শুরু

প্রকাশিত: মার্চ ৭, ২০২৩; সময়: ৯:২২ অপরাহ্ণ |

এসএ গ্রুপের পৃষ্ঠপোষকতায় বন্দরনগরী চট্টগ্রামে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে বঙ্গমাতা আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট। মঙ্গলবার (৭ মার্চ) বিকেলে চট্টগ্রাম ক্লাবে এ টুর্নামেন্টের উদ্বোধন করা হয়।

এবার টুর্নামেন্টে বাংলাদেশসহ ৮ দেশের ৩৫ জন খেলোয়াড় অংশগ্রহণ করছেন। পাঁচ দিনের টুর্নামেন্টে বাংলাদেশসহ হংকং, ভারত, পাকিস্তান, শ্রীলংকা, মালয়েশিয়া, কুয়েত ও মিশরের খেলোয়াড়রা অংশ নিচ্ছেন।

স্কোয়াশ টুর্নামেন্ট এর উদ্বোধন করেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার ড. প্রকাশ কান্তি চৌধুরী। বাংলাদেশ স্কোয়াশ র‌্যাকেটস ফেডারেশন আয়োজিত এ টুর্নামেন্ট চলবে ১১ মার্চ পর্যন্ত।

প্রধান অতিথির বক্তব্যে ড. প্রকাশ কান্তি চৌধুরী বলেন, সুস্থ জাতি গঠনে খেলাধুলার বিকল্প নেই। এই ধরনের আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনের মাধ্যমে দেশের খেলোয়াড়দের দক্ষতা ও খেলার মান উন্নয়নে সবাইকে যৌথভাবে কাজ করতে হবে।

এ সময় এসএ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান শাহাবুদ্দিন আলম বলেন, বঙ্গমাতার স্মরণে আয়োজিত এ টুর্নামেন্টটি সফল ভাবে সম্পন্ন করতে পেরে আমরা আনন্দিত। খেলাধুলায় আমাদের এই বিনিয়োগ একটি সুস্থ ও সবল জাতি গঠনের জন্য। চট্টগ্রামকে আন্তর্জাতিক টুর্নামেন্টের উপযুক্ত একটি ক্ষেত্র হিসেবে তৈরি করতে এই টুর্নামেন্ট ব্যাপক ভূমিকা রাখবে। একই সঙ্গে তিনি বিভিন্ন দেশ থেকে আসা খেলোয়াড় ও টুর্নামেন্ট সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেটস ফেডারেশনের সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত বি. জেনারেল জিএম কামরুল ইসলাম বলেন, আমরা এখানে দুটি টুর্নামেন্টের আয়োজন করেছি। একই সঙ্গে পুরুষ ও নারীদের টুর্নামেন্ট চলেছে। এজন্য অনেকে সহযোগিতা করেছেন। আমার লক্ষ্য ছিল, দেশের খেলোয়াড়দের আন্তর্জাতিক পরিবেশে ও আন্তর্জাতিক খেলোয়াড়দের সঙ্গে খেলার সুযোগ করে দেওয়া। পাশাপাশি বাংলাদেশের স্কোয়াশ খেলাকে দৃশ্যমান রূপ দেওয়া। আমরা চেষ্টা করেছি। এই খেলাকে ছড়িয়ে দিতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ক্লাব লিমিটেডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, ফেডারেশনের সহসভাপতি মীর্জা সালমান ইস্পাহানি, স্পন্সর প্রতিষ্ঠান এসএ গ্রুপের চেয়ারম্যান সাহাবুদ্দিন আলম, ফেডারেশনের সাধারণ সম্পাদক বি. জেনারেল (অব.) জিএম কামরুল ইসলাম, চট্টগ্রাম ক্লাব লিমিটেডের স্কোয়াশের মেম্বার ইনচার্জ মো. সালামত উল্লাহ বাহার, এমবিএ এবং এসএ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ আরেফিন আলম প্রমুখ।

ডিজাইন ও কারিগরি: চট্টগ্রাম লাইভ
উপরে