মানিকগঞ্জ বিএমএ নির্বাচনে অবৈধ তফসিল, ভোটার তালিকায় জালিয়াতি

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২; সময়: ২:৫৪ অপরাহ্ণ |

মানিকগঞ্জে কেন্দ্রীয় বিএমএ এর নীতিমালা বহিঃর্ভূত ভাবে তলবী সভার আয়োজন করে অবৈধ মনগড়া নির্বাচন কমিশন গঠন করে নির্বাচনের তফসীল ঘোষণা করার অভিযোগ উঠেছে।

বিএমএ এর সদস্যদের অভিযোগ, মানিকগঞ্জ এর তথাকথিত কিছু আত্নস্বীকৃত চিকিৎসক নেতা নিজেরা সম্পূর্ণ বে-আইনি ও অগঠনতান্ত্রিক উপায়ে মনগড়া নির্বাচন কমিশন ও তফসিল ঘোষণা করেছে। এতে মানিকগঞ্জ জেলা বিএমএ এর কার্যকরী কমিটি ও কেন্দ্রীয় বিএমএ এর অনুমোদন নাই বলেও অভিযোগ করেন তারা।

সদস্যরা বলেন,বিএমএ গঠনতনন্ত্রের ৪.২.২ ধারা মোতাবেক, কমপক্ষে ১০০০ চিকিৎসক এর স্বাক্ষরসহ তলবী সভা ডাকার এখতিয়ার শুধুমাত্র কেন্দ্রীয় বিএমএ এর আছে,শাখা বিএমএ এর নাই। সুতরাং,তাদের নির্বাচন কমিশন এবং নির্বাচনী তফশীল অবৈধ ও নীতিমালা পরিপন্থী। এমন কার্যকলাপে মানিকগঞ্জ জেলার চিকিৎসক সমাজে চরম ক্ষোভ বিরাজ করছে।

তারা আরও অভিযোগ করেন, মানিকগঞ্জ এর তথাকথিত চিকিৎসক নেতারা জেলা বিএমএ এর সাধারণ সম্পাদক এর স্বাক্ষর বিহীন অবৈধ ভাবে নতুন ভোটার তালিকা হালনাগাদ করেন।নির্বাচন কমিশন,নির্বাচনের তফসিল,ভোটার ফর্ম পূরণ এবং ভোটার তালিকা প্রণয়ন এবং প্যানেল গঠন সহ তাদের সবগুলো কাজ অবৈধ ও নীতিমালা বহির্ভূত।

যে প্যানেলের সদস্য সকলেই অবৈধ ভোটার,তা প্রচার করে প্রহসনের নাটক চলমান।

নির্বাচন পরিষদ,অবৈধ সদস্য দ্বারা গঠিত প্যানেল গঠনের তীব্র প্রতিবাদ জানান বিএমএ এর সদস্যরা।

এ বিষয়ে জেলা সাধারণ সম্পাদক ডাঃ রাজীব বিশ্বাস বলেন , কিছু সংখ্যক বিপথগামী চিকিৎসক গঠনতন্ত্র বিরোধী তলবী সভা ডেকে অবৈধ নির্বাচন কমিশন গঠন করে নির্বাচনের প্রচারণা চালাচ্ছে যাতে শাখা বি এম এর কোনো অনুমোদন নেই। এমনকি আমার স্বাক্ষর না নিয়ে মনোনয়ন ফর্ম জমা দেয়া এবং ভূয়া ভোটার লিস্টও তৈরী করেছে,যা আসলে শাস্তিযোগ্য অপরাধ। এ বিষয়ে আমরা কেন্দ্রীয় বি এম এ কে অবহিত করেছি

ডিজাইন ও কারিগরি: চট্টগ্রাম লাইভ
উপরে