ইসলামের পথে রাখি সাওয়ান্তর

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৩; সময়: ৯:৩৫ অপরাহ্ণ |

বলিউড তারকা রাখি সাওয়ান্তর। কিন্তু তিনি এখন আর রাখি নন। নতুন নাম ফাতিমা। রাখি মানসিক শান্তির সন্ধানে উমরাহ করতে সৌদি আরবে পাড়ি দেন। সেখান থেকেই ফিরতেই তার ভিন্ন রকম বক্তব্য। মক্কা-মদিনা থেকে ফিরেই একেবারে নতুন মানুষ তিনি!

বিমানবন্দরে আপাদমস্তক বোরখা পরা রাখিকে দেখেই প্রশ্ন ওঠে, কেন হঠাৎ হিন্দু ধর্ম ছেড়ে ইসলাম বেছে নিলেন? কোন জিনিসটা খারাপ লাগত তার নিজের ধর্মের? অপ্রত্যাশিত প্রশ্ন শুনে পাল্টা জবাব দেন বলিউডের এ ‘ড্রামা কুইন’।

তবে এ প্রশ্ন শুনে খানিকটা থতমত খেয়ে যান রাখি। তিনি বলেন, ‘হিন্দু ধর্মে খারাপ কোনো কিছু নেই। আমি একজন মুসলিমকে বিয়ে করেছি। ধর্ম না বদলে বিয়ে করা যেত না। সেই জন্য ধর্ম পরিবর্তন করেছি।’

রাখি ও আদিলের বিয়ের খবর প্রকাশ্যে আসার পরে একাধিক বার বোরখা পরেও দেখা গিয়েছিল রাখিকে। তার পরে অবশ্য নিজের চেনা রূপে ফিরে এসেছিলেন ‘বিগ বস’ খ্যাত তারকা। সম্প্রতি আদিলের সঙ্গে তার টানাপোড়েনের খবর প্রকাশ্যে আসতেই আবারও আলোচনায় এসেছেন রাখি।

ক্যামেরার সামনে সাবেক স্বামীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছেন, অথচ ইসলাম ধর্মাচরণ করতে ছাড়েননি। রাখির এ দ্বিচারিতাতেই এবার বিরক্ত নেটাগরিকরা। তবে রাখি এসবে পাত্তা দিতে রাজি নন।

ডিজাইন ও কারিগরি: চট্টগ্রাম লাইভ
উপরে