কক্সবাজার সদর হাসপাতালে ডোপ টেস্ট শুরু

প্রকাশিত: মার্চ ১৭, ২০২২; সময়: ২:১১ অপরাহ্ণ |

কক্সবাজার জেলা সদর হাসপাতালে ডোপ টেস্ট (শরীরে মাদকের উপস্থিতি পরীক্ষা) কার্যক্রম বুধবার (১৬ মার্চ) উদ্বোধন করেন কক্সবাজার জেলা সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে এমপি কমল বলেন, ‘প্রযুক্তির ছোঁয়ায় এখন সবকিছু আধুনিক হচ্ছে। তারই অংশ হিসেবে চিকিৎসাবিজ্ঞান ক্রমশ উন্নতি করছে। ফলে ডোপ টেস্ট এখন একটি অপরিহার্য বিষয়। প্রধানমন্ত্রী আগেই ঘোষণা দিয়েছেন ডোপ টেস্ট ছাড়া সরকারি চাকরিতে যোগদান করা যাবে না। ড্রাইভিং লাইসেন্সও পাওয়া যাবে না। কারণ কোনো মাদকাসক্ত ব্যক্তি দেশের জন্য সঠিক কাজটি করতে পারবেন না। মাদকাসক্তরা গাড়ি চালালে দুর্ঘটনায় অকালে প্রাণ ঝরে যেতে পারে। তাই চালকের লাইসেন্স পেতে ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘সরকার সাধারণ মানুষের জানমালের নিরাপত্তার নিশ্চিত করতে সব ধরনের উদ্যোগ নিচ্ছে। তারই অংশ হিসেবে ডোপ টেস্ট কার্যক্রম- ড্রাইভিং লাইসেন্স, সরকারি চাকরি, শিক্ষার্থীদের জন্য বা মামলার কার্যক্রমের জন্য ডোপ টেস্ট উপকারী হিসেবে কাজ করবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটিসি) বিভীষন কান্তি দাশ, কক্সবাজার প্রেস ক্লাবের সভাপতি আবু তাহের, কক্সবাজার বিআরটির সহকারী পরিচালক উথোয়াইনু চৌধুরী, কক্সবাজার জেলা সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. মোহাম্মদুল হক প্রমুখ।

জেলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. মো. আশিকুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে ডোপ টেস্টের ওপর মূল বিষয়বস্তু তুলে ধরেন জেলা সদর হাসপাতালের প্যাথোলজি বিভাগের কনসালটেন্ট ডা. জিয়া উদ্দিন।

ডিজাইন ও কারিগরি: চট্টগ্রাম লাইভ
উপরে