খালেদা জিয়ার নাইকো মামলার চার্জ শুনানি ২ আগস্ট

প্রকাশিত: জুলাই ৫, ২০২২; সময়: ১:৪৯ অপরাহ্ণ |

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নাইকো দুর্নীতি মামলায় চার্জ শুনানির তারিখ পিছিয়ে আগামী ২ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (৫ জুলাই) কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের ২ নম্বর ভবনে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান এ দিন ধার্য করেন।

এদিন মামলায় অব্যাহতির (ডিসচার্জ) আবেদনের শুনানির দিন ধার্য ছিল। কিন্তু মামলার আসামি খালেদা জিয়া অসুস্থ থাকায় আদালতে হাজির হতে পারেননি জানিয়ে শুনানির তারিখ পেছানোর আবেদন করেন তার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার।

আদালত সময় আবেদন মঞ্জুর করে আগামী ২ আগস্ট শুনানির পরবর্তী দিন ধার্য করেন।

খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের সদস্য হেলাল উদ্দিন এ তথ্য জানান।

২০০৭ সালের ৯ ডিসেম্বর তেজগাঁও থানায় খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তদন্তের পর ২০০৮ সালের ৫ মে খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়।

মামলার অন্য আসামিরা হলেন- তৎকালীন মুখ্য সচিব কামাল উদ্দীন সিদ্দিকী, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব খন্দকার শহীদুল ইসলাম, সাবেক সিনিয়র সহকারী সচিব সিএম ইউসুফ হোসাইন, বাপেক্সের সাবেক মহাব্যবস্থাপক মীর ময়নুল হক, বাপেক্সের সাবেক সচিব মো. শফিউর রহমান, ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুন, বাগেরহাটের সাবেক সংসদ সদস্য এমএএইচ সেলিম ও নাইকোর দক্ষিণ এশিয়া বিষয়ক ভাইস প্রেসিডেন্ট কাশেম শরীফ।

আসামিদের মধ্যে সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ ও সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন মারা যাওয়ায় তাদের অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়।

ডিজাইন ও কারিগরি: চট্টগ্রাম লাইভ
উপরে