চট্টগ্রামে দেড় ঘণ্টায় শেষ তূর্ণা নিশিতার টিকিট

প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২২; সময়: ২:০৪ অপরাহ্ণ |

ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের আগাম টিকিট কিনতে চট্টগ্রাম রেলস্টেশনে দ্বিতীয় দিনে যাত্রীদের ভিড় বেড়েছে।

রবিবার (২৪ এপ্রিল) সকাল ৮টা থেকে কাউন্টারে টিকিট বিক্রি শুরু হলেও অনেক যাত্রী সেহেরি খেয়ে লাইনে দাঁড়ান। টিকিট বিক্রি শুরুর মাত্র দেড় ঘণ্টার মধ্যে সকাল সাড়ে ৯টায় শেষ হয়ে যায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী তূর্ণা নিশিতা এক্সপ্রেস ট্রেনের সব টিকিট। সকাল ১০টায় শেষ হয়ে যায় ঢাকাগামী মহানগর গোধূলী ও সুবর্ণ এক্সপ্রেসের টিকিট। রবিবার (২৪ এপ্রিল) দেওয়া হয় ২৮ এপ্রিলের অগ্রিম টিকিট।

আগামীকাল সোমবার (২৫ এপ্রিল) দেওয়া হবে ২৯ এপ্রিলের টিকিট। এছাড়া মঙ্গলবার (২৬ এপ্রিল) ৩০ এপ্রিল ও বুধবার (২৭ এপ্রিল) ১ মে’র টিকিট দেওয়া হবে।

রবিবার সকালে চট্টগ্রাম রেলস্টেশনে দ্বিতীয় দিনের অগ্রিম টিকিট বিক্রির কার্যক্রম পরিদর্শন করেন রেলওয়ে পূর্বাঞ্চলের জিএম জাহাঙ্গীর হোসেন, ডিভিশনাল ম্যানেজার আবুল কালাম ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর চিফ কমান্ড্যান্ট জহিরুল ইসালমসহ অন্য কর্মকর্তারা।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার রতন কুমান চৌধুরী জানান, দ্বিতীয় দিনের মতো ঈদ যাত্রার অগ্রিম টিকিট বিক্রি সকাল ৮টা থেকে শুরু হয়। প্রথম দিনের চেয়ে ভিড় বেড়েছে। ১০টি আন্তঃনগর এবং দুটি চাঁদপুরগামী স্পেশাল ট্রেনে অগ্রিম টিকিট বিক্রি হয়েছে। কাউন্টার থেকে ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হচ্ছে। বাকি ৫০ শতাংশ অনলাইনে দেওয়া হচ্ছে।

চট্টগ্রাম রেলস্টেশন সূত্র জানায়, ১ থেকে ৮ নম্বর কাউন্টারে পৃথক পৃথক ট্রেনের টিকিট দেওয়া হচ্ছে। ১ নম্বর কাউন্টারে নারীদের ও রেলওয়ের পাস টিকিটের ব্যবস্থা রাখা হয়েছে। ২ নম্বর কাউন্টারে সুবর্ণ এক্সপ্রেস ও সোনার বাংলা এক্সপ্রেস (স্নিগ্ধা ও শোভন চেয়ার), ৩ নম্বর কাউন্টারে পাহাড়িকা ও উদয়ন, ৪ নম্বর কাউন্টারে মহানগর গোধূলি ও মহানগর এক্সপ্রেস, ৫ নম্বর কাউন্টারে তূর্ণা এক্সপ্রেস, ৬ নম্বর কাউন্টারে চট্টলা ও বিজয় এক্সপ্রেস (স্নিগ্ধা, শোভন চেয়ার ও শোভন), ৭ নম্বর কাউন্টারে মেঘনা এক্সপ্রেস, চাঁদপুর স্পেশাল ট্রেনের টিকিট দেওয়া হচ্ছে। বাকি কাউন্টারে অন্যান্য ট্রেনের টিকিট মিলবে।

ডিজাইন ও কারিগরি: চট্টগ্রাম লাইভ
উপরে