রমজানে চট্টগ্রামে বড় অঘটন নেই, গ্রেফতার ২৮৬

প্রকাশিত: মে ১, ২০২২; সময়: ১২:৪৪ অপরাহ্ণ |

রমজান আসলেই ঈদ মার্কেটে ছিনতাইয়ের ঘটনা নতুন নয়। শুধু ছিনতাই নয়, চুরিসহ নানা অপকর্ম বাড়ে। কিন্তু বিষয়টি মাথায় রেখে এবারের রমজান মাসে তৎপর ছিল নগর পুলিশ।

নগর পুলিশের কাছ থেকে প্রাপ্ত তথ্য অনুয়ায়ী বিগত ৩০ দিনে নগরীর ষোল থানা ও গোয়েন্দা পুলিশের চার জোনে ছিনতাইয়ের অভিযোগে ধরা পড়েছে ১০০ ছিনতাইকারী। এছাড়া গ্রেপ্তার করা হয়েছে ৮২জন পেশাদার চোর, ডাকাতির প্রস্তুুতি নেয়ার সময় ধরা পড়েছে ১০৪ জন। গভীর রাতে সন্দেহজনক ঘোরাফেরার কারণে মহানগর অধ্যাদেশে আটক করা হয় ১৬১ জনকে। সবচেয়ে বেশি ছিনতাইকারী ধরা পড়েছে বায়েজিদ থানায়। বায়েজিদ থানা পুলিশ ১২ জন ছিনতাইকারী গ্রেপ্তার করেছে। গোয়েন্দা বিভাগের উত্তর ও দক্ষিণ জোনে ২৯ জন ছিনতাইকারী ধরা পড়েছে। চুরি, ছিনতাই ও ডাকাতির প্রস্তুুতি নেয়ার অপরাধে বিগত একমাসে ২৮৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এছাড়া ইয়াবা, গাঁজা ও ছোলাই মদ পাচারের অভিযুক্ত থাকার অপরাধে গ্রেপ্তার করা হয়েছে ৭১ জনকে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৭৯ হাজার ৬৬৬ পিস ইয়াবা, ৫৩ কেজি গাঁজা, ৭১ লিটার ছোলাই মদ ও ৩০ বোতল ফেন্সিডিল। চুরি, ছিনতাই ও ডাকাতির প্রস্তুুতিতে অভিযুক্ত থাকার অপরাধে গ্রেপ্তার ২৮৬ জনের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৪৭টি ছুরিসহ ছিনতাইয়ে ব্যবহৃত নানা দেশীয় অস্ত্র, দুটি পাইপগান ও ছয় রাউন্ড কাতুর্জ।

ডিজাইন ও কারিগরি: চট্টগ্রাম লাইভ
উপরে